হামকো ব্যাটারি দাম কত?

অনেকে নিজের ব্যবহার করার জন্য এবং ব্যবসা করার জন্য হামকো ব্যাটারি দাম কত? জনতে চায়। বর্তমান সময়ে সবচেয়ে ভালো ব্যাটারি হলো হামকো। হামকো ব্যাটারি দুই ধরনের হয়ে থাকে। সাধারণ ব্যাটারি এবং সোলার ব্যাটারি। 

হামকো ব্যাটারি দাম কত

যারা হামকো  ব্যাটারি কিনতে চাচ্ছেন আজকের আর্টিকাল তাদের জন্য। হামকো ব্যাটারি দাম কত? সেই সর্ম্পকে নিম্নে আলোচনা করা হলো। সম্পন্ন লেখাটি পড়লে হামকো ব্যাটারি সর্ম্পকে ধারণা পবেন।

    ব্যাটারি কত প্রকার কি কি?

    বর্তমান সময়ে ব্যাটারি অনকে প্রয়োজন। কারণ ব্যাটারি ছাড়া কোন গাড়ি বর্তমান সময়ে চালানো যায় না। তবে ব্যাটরি মধ্যে অনেক প্রকারবেদ রয়েছে। নিম্নে, ব্যাটারি প্রকারভেদ তুলে ধরা হলো:
    1. লিথিয়াম আয়ন ম্যাঙ্গানিজ অক্সাইড ব্যাটারি।
    2. লিথিয়াম আয়রন ফসফেট ব্যাটারি।
    3. লিথিয়াম আয়ন লিথিয়াম কোবাল্ট অক্সাইড ব্যাটারি। 
    4. লিথিয়াম আয়ন পলিমার ব্যাটারি।
    5. লিথিয়াম সালফার ব্যাটারি।
    6. পাতলা ফিল্মের লিথিয়াম-আয়ন ব্যাটারি।
    7. লিথিয়াম সিরামিক ব্যাটারি।
    8. লিথিয়াম টাইটানেট ব্যাটারি।

    ব্যাটারির সাইজ কয়টি:

    ব্যাটারির সাইজ কয়টি অনেকে জানতে চায়। ব্যাটারি অনেক সাইজ রয়েছে। ব্যাটারির শক্তি অনুযায়ী ব্যাটারি সাইজ নিধারণ হয়ে থাকে। বর্তমান সময়ে বিভিন্ন কাজে ব্যাটারি ব্যাবহার করা হয়। যার জন্য বিভিন্ন ধরনের ব্যাটারি  তৈরি করা হয়। এই কারণে ব্যাটারির সাইজ অনেক।

    ব্যাটারির সর্বোচ্চ ক্ষমতা বলতে কি বুঝায়:

    ব্যাটারির সর্বোচ্চ ক্ষমতা বলতে কি বুঝানো হয় ব্যাটারি সর্বোচ্চ কাজ করা ক্ষমতা। ব্যাটারি বিভিন্ন ক্ষমতার তৈরি করা হয়। ব্যাটারি ক্ষমতা নির্ধারণ এম্পিয়ার দিয়ে। ব্যাটারি কাজ করার ক্ষমতা হলো ব্যাটারি ক্ষমতা।


    বর্তমান সময়ে অনকে ক্ষমতার ব্যাটারি তৈরি করা হচ্ছে। গাড়ি চালু করার জন্য ব্যাটারি বেশি ব্যাবহার করা হয়। কারণ বড় বড় গাড়ি মানুষ হেনডেল দিয়ে চালু করতে পারে না। তাই গাড়ি চালু করতে ব্যাটারি ব্যবহার করা হয়।

    নতুন ব্যাটারি দাম কত?

    অনেকে জানতে চাই, নতনি ব্যাটারি দাম কত? ব্যাটারি ‍বিভিন্ন ধরনের হয়ে থাকে। যেমন: মোবাইল ব্যাটারি, সোলার ব্যাটারি, গাড়ির ব্যাটারি, লাইটের ব্যাটারি। এছাড়াও ব্যাটারি পাওয়ার অনযায়ী দাম কমবেশি হয়ে থাকে।

    ব্যাটারির কোম্পানি আলাদা হয়ে থাকে। তাই সঠিক করে নতুন ব্যাটারি দাম বলা যায় না। ব্যাটারি নাম এবং পাওয়ার না জানলে দাম সঠিক বলা যায় না। 

    হামকো ব্যাটারি কেমন?

    অন্যান্য ব্যাটারি তুলোনায় হামকো অনেক ভালো। হামকো ব্যাটারি চার্জ ধারণ ক্ষমতা অনেক বেশি। যার ফলে অনেক খন চার্জ থাকে। অনেক সময় ব্যাকাআপ দিয়ে থাকে। ব্যাবহার না করলে চার্জ নষ্ট হয় না। এসব কারনে হামকো ব্যাটারি অনেক ভালো।

    হামকো ব্যাটারি দাম কত?

    হামকো ব্যাটারি দাম কত? অনকে জানতে চায়। সঠিক করে হামকো ব্যাটারি দাম বলা যায় না। কারেণ ব্যাটারি মধ্যে অনেক ভাগ রয়েছে। বাংলাদেশে হামকো ব্যাটারির দাম শুরু ১২৫০ টাকা থেকে। এই ব্যাটারি ব্যবহার করা হয় বাইক। এর পাওয়ার ৫ অ্যাম্পিয়ার।

    হ্যামকো ৬০ অ্যাম্পিয়ার আইপিএস ব্যাটারি দাম ৮৫০০ টাকা থেকে শুরু। এবং ৫৫ অ্যাম্পিয়ার সোলার ব্যাটারির দাম ১০,৫০০ টাকা থেকে শুরু। সময়ের সাথে সাথে দাম কম বেশি হয়ে থাকে।

    হামকো ব্যাটারি দাম 100:

    হামকো ব্যাটারি বর্তমান সময়ে অনেক জনপ্রিয় হয়ে উঠেছে। অনেকে হামকো ব্যাটারির দাম কত জানতে চাচ্ছে। হামকো ১০০ অ্যাম্পিয়ার ব্যাটারির দাম ১২ হাজার থেকে ১৪ হাজার টাকার মতো। তবে সময়ের ব্যবধানে দাম কম বেশি হয়ে থাকে।

    হামকো ব্যাটারি দাম 130:

    হামকো ব্যাটারি বিভিন্ন শক্তির হয়ে থাকে। ব্যাটারি শক্তি নির্ধারণ করা হয় আম্পিয়ারের মাধ্যমে। হামকো ব্যাটারির দাম ১৩০ আম্পিয়ারের প্রায় ১৬ হাজার টাকার মত।

    পুরাতন ব্যাটারি দাম:

    ব্যাটারি কিছুদিন ব্যবহার করার পর এর কার্যক্ষমতা কমে যায়। তবে ব্যাটারি সম্পূর্ণভাবে নষ্ট হয়ে যায় না। পুরাতন ব্যাটারি দিয়ে অন্যান্য কাজ করা যায়। বর্তমানে পুরাতন ব্যাটারি কেজি হিসেবে বিক্রয় হয়। 

    তবে পুরাতন ব্যাটারির দামের কম বেশি হয়ে থাকে। কারণ সবসময় বাজার একই থাকে না। পুরাতন ব্যাটারি সাধারণত ২০০ টাকা কেজি হিসেবে বিক্রয় হয়। কিছু কিছু সময় ২৫০ থেকে ৩০০ টাকা কেজিও দরে বিক্রি হয়ে থাকে।

    হামকো ব্যাটারি দাম 2023:

    ইতিপূর্বে আমরা ব্যাটারির দাম সম্পর্কে জেনেছি। ব্যাটারির দাম সঠিকভাবে বলা যায় না। হামকো ব্যাটারির বিভিন্ন ক্যাটাগরি হয়ে থাকে। আম্পিয়ার হিসেবে এর শক্তি নির্ধারণ করা হয়ে থাকে। যেই ব্যাটারি শক্তির যত বেশি সেই ব্যাটারির দাম তত বেশি। 

    সাধারণত ১০০ এম্পিয়ার ব্যাটারির দাম ১২ হাজার থেকে ১৪ হাজার টাকার মত। তবে এর চেয়ে অনেক কম ভল্টের ব্যাটারি পাওয়া যায়। সেগুলোর দাম আরো কম হয়ে থাকে। ব্যাটারির মডেল অনুযায়ী ব্যাটারির দাম কম বেশি হয়ে থাকে।

    সোলার প্যানেলের ব্যাটারির দাম কত?

    অন্যান্য ব্যাটারির তুলনায় সোলার ব্যাটারির দাম বেশি হয়ে থাকে। হামকো সোলার প্যানেলের ব্যাটারির দাম অন্যান্য ব্যাটারির তুলনায় বেশি হয়ে থাকে। কারণ হামকো ব্যাটারির কার্য ক্ষমতা অন্য কোম্পানির ব্যাটারির তুলনায় অনেক বেশি। হামকো 12V 55AH সোলার ব্যাটারির দাম ১০থেকে ১১ হাজার টাকার মত।

    রহিমা আফরোজ সোলার ব্যাটারি দাম:

    বর্তমান সময়ে অনেক ব্যাটারি কোম্পানি রয়েছে। তাদের মধ্যে অন্যতম হলো রহিমা আফরোজ সোলার ব্যাটারি। বাজারে অনেক ধরনের রহিমা আফরোজ ব্যাটারি পাওয়া যায়। ব্যাটারির গুণগত মান এবং শক্তির উপর ব্যাটারির দাম নির্ধারণ হয়ে থাকে।

    রহিমা আফরোজ সোলার ব্যাটারির দাম অন্যান্য কোম্পানির ব্যাটারির দামের মতোই। তবে অনেক সময় দাম কম বেশি হয়ে থাকে।

    হামকো ব্যাটারি ডিলার তালিকা:

    অনেকেই জানতে চাই হামকো ব্যাটারি ডিলার তালিকা। কিন্তু এই তালিকা প্রদান করা অসম্ভব। কারণ শুধুমাত্র কোম্পানি আর ডিলারাই জানে তাদের ডিলারশিপের কথা। তাই সাধারণ মানুষের হামকো ব্যাটারির ডিলার তালিকা জানানো সম্ভব। 

    তবে যে কেউ চাইলে ডিলারশিপ নিতে পারবে না। এর জন্য কিছু শর্ত রয়েছে। সত্য পূরণ করতে পারলেই কোম্পানি আপনাদের ডিলারশিপ দেবে।

    শেষ কথা: হামকো ব্যাটারি দাম কত?

    বর্তমান সময়ের জনপ্রিয় ব্যাটারি কোম্পানি হল হামকো। বাজারে তাদের সুনাম অনেকদিন থেকেই রয়েছে। অনেকেই জানতে চাই, হামকো ব্যাটারির দাম কত? হামকো ব্যাটারি একটি নির্ভরযোগ্য কোম্পানি তাই এই কোম্পানি ব্যাটারির দাম একটু বেশি হয়ে থাকে।

    তবে হামকো ব্যাটারি কিনলে ভালো সার্ভিস পাওয়া যায়। তাই ব্যাটারি কিনলে হামকো ব্যাটারি কেনা ভালো। লেখার মধ্যে কোন ভুল হলে ক্ষমা করে দেবেন। সম্পূর্ণ লেখাটি পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।

    একটি মন্তব্য পোস্ট করুন

    0 মন্তব্যসমূহ